৫ উপায় তাড়ান পিঁপড়া

চিনির বয়াম অথবা ঢেকে রাখা খাবারে পিঁপড়া আক্রমণ করলে মেজাজ বিগড়ে যাওয়াই স্বাভাবিক। সাধারণত রান্নাঘর কিংবা খাবার ঘরে পিঁপড়ার উপদ্রব দেখা যায় বেশি। পিঁপড়া দূর করার জন্য বাজারে বিভিন্ন ধরনের ওষুধ পাওয়া যায়। তবে বাড়িতে শিশু থাকলে এগুলো ব্যবহার না করাই ভালো। জেনে নিন প্রাকৃতিকভাবে পিঁপড়া দূর করার ৫টি উপায় সম্পর্কে-
লেবুর রস : একটি লেবু চিপে রস সংগ্রহ করুন। ১ টেবিল চামচ লবণ মিশিয়ে লেবুর রস স্প্রে বোতলে ভরে নিন। যেখানে পিঁপড়ার উপদ্রব বেশি সেখানে স্প্রে করে দিন লেবুর রস। পিঁপড়া থাকবে না।
দারুচিনি গুঁড়া : রাতে ঘুমানোর আগে পিঁপড়ার বাসা ও এর আশেপাশে দারুচিনি গুঁড়া ছিটিয়ে দিন। সকালে উঠে দেখবেন পিঁপড়ার দল বেমালুম গায়েব!
গরম পানি : এক কাপ গরম পানিতে ১ টেবিল চামচ লবণ ও মরিচ গুঁড়া মেশান। পানি গরম থাকতে থাকতে পিঁপড়ার আনাগোনা যেখানে সেখানে ছিটিয়ে দিন। পিঁপড়া দূর হবে সঙ্গে সঙ্গেই।
ভিনেগার : পিঁপড়া তাড়ানোর জন্য কালো ভিনেগার ব্যবহার করুন। কালো ভিনেগার স্প্রে বোতলে নিয়ে ছিটিয়ে দিন রান্নাঘরের আনাচে-কানাচে। পিঁপড়া দূর হবে।
গোলমরিচ গুঁড়া : এক কাপ গরম পানিতে ১ টেবিল চামচ গোলমরিচ গুঁড়া মেশান। দ্রবণটি স্প্রে করে দিন পিঁপড়া দেখলেই। মুক্তি পাবেন পিঁপড়ার উপদ্রব থেকে।
Facebook Comments