কণার কণ্ঠে নজরুলসঙ্গীত

শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী কণার কণ্ঠে এর আগে শ্রোতা দর্শক ‘প্রিয় যাই যাই বলো না’ গানটি বেশ উপভোগ করেছেন। বাপ্পা মজুমদারের সঙ্গীতায়োজনে কণা গানের সুর ঠিক রেখে চমৎকারভাবে গেয়েছিলেন। এ গানের মিউজিক ভিডিও নির্মাণ করেছিলেন গাজী শুভ্র। গানটিতে কণার গায়কী ও মিউজিক ভিডিওতে কণার পারফরম্যান্স বেশ প্রশংসিত হয়। সেই ধারাবাহিকতায় কণা আবারো নজরুলসঙ্গীত নিয়ে শ্রোতা দর্শকের মাঝে হাজির হতে যাচ্ছেন।

এবার তিনি ‘পরদেশী মেঘ যাওরে ফিরে, বলিও আমার পরদেশীরে’ নজরুলসঙ্গীতটি গেয়েছেন। গানটির সঙ্গীতায়োজন করেছেন আমজাদ। এরই মধ্যে গানটির মিউজিক ভিডিও নির্মাণের কাজ শেষ হয়েছে ‘ধ্রুব মিউজিক স্টেশন’র ব্যানারে। নির্মাণে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আবিত। রাজধানীর তেজগাঁওয়ের কোক ফ্যাক্টরিতে সেট ফেলে গানটির মিউজিক ভিডিও নির্মাণ করা হয়েছে।

এ দিকে পয়লা বৈশাখে কণা ও ইমরানের গাওয়া ‘কথা দাও’ মিউজিক ভিডিও সিএমভির ব্যানারে ইউটিউবে পাওয়া যাচ্ছে। এতে মডেল হিসেবে আছেন ইরফান সাজ্জাদ ও মেহজাবিন। আগামীকাল থেকে শুভব্রত সরকারের নির্দেশনায় কণা ‘চাঁদের কণা’ গানের মিউজিক ভিডিও নির্মাণে অংশ নেবেন। রবিউল ইসলাম জীবনের কথায় গানটির সুর করেছেন মীর মাসুম ও ফিচারিং করেছেন ডি জে রাহাত। পয়লা বৈশাখে ছিল কণার জন্মদিন। এবারের জন্মদিন অন্যান্য বছরের তুলনায় বেশি ভালোভাবে কেটেছে বলেই জানালেন তিনি।

কণা বলেন, ‘আগের দিন রাত থেকেই বাসায় জন্মদিনের নানান সারপ্রাইজের মুখোমুখি হয়েছি। মুঠোফোনে, ফেসবুকে শুভেচ্ছা বার্তায় মুগ্ধ হয়েছে। আমাকে নিয়ে সুন্দর সুন্দর কথা প্রতি মুহূর্তে মুগ্ধ করেছে আমাকে। সকালে আম্মুর হাতে রান্না মজার মজার খাবার খেয়েছি। স্টেজশো ছিল, আবার ফিরে কেক কেটেছি। সব মিলিয়ে এবারের জন্মদিনটি ছিল আমার কাছে অনেক ভালোলাগার ও আনন্দের। যারা আমাকে নানাভাবে মনে করেছেন, শুভেচ্ছা জানিয়েছেন তাদের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ আমি। ’

এ দিকে আসছে ২৮ এপ্রিল কণা সুইজারল্যান্ড, জার্মানি ও সুইডেনের উদ্দেশে উড়াল দেবেন স্টেজশোতে অংশ নিতে। পাশাপাশি ইতালিও যেতে পারেন তিনি। সেখান থেকে ফিরে এসে তিনি আরো দু’টি মিউজিক ভিডিওর শুটিংয়ে অংশ নেবেন। কণার গাওয়া নতুন নজরুলসঙ্গীতটি নজরুলের বিশেষ কোনো দিবসে প্রকাশ হবে বলে ধ্রুব মিউজিক স্টেশন থেকে জানানো হয়েছে। বাকি যা আছে তার সবই আসছে ঈদে প্রকাশ হবে বলে জানান কণা।

Facebook Comments